,
সংবাদ শিরোনাম :

ডাবের পানিতে ওজন বৃদ্ধি!

সময় সংলাপ ডেস্ক

ডাবের পানির উপকারিতা যদি বলতে চাই তাহলে হয়তো বলে শেষ করা যাবে না। কিন্তু ডাবের পানি যে কিছু অপকারিতাও আছে তা কিন্তু আমরা জানি না। তবে কোন কিছুই বেশি খাওয়াও ভালো না। সব কিছুই পরিমিত খেলে কোন খাবারেই ক্ষতি হবে না।

যারা ওজন কমানোর লক্ষ্যে দু’বেলা ব্যায়াম করে যাচ্ছেন, তারা ডাবের পানি থেকে দূরে থাকাই ভালো। কারণ ডাবের পানিতে রয়েছে প্রচুর মাত্রায় ক্যালরি যা ওজন বৃদ্ধিতে সাহায্য করে। অন্যান্য স্বাস্থ্যকর পানীয় বা ফলের রসের তুলনায় ডাবের পানিতে চিনির পরিমাণ কম থাকলেও ডাবের পানি খেলে নিমেষে বেড়ে যায় ক্যালরি।

রক্তে শর্করার মাত্রাও বাড়িয়ে দেয় ডাবের পানি। ডাবের পানিতে চিনির পরিমাণ কম থাকলেও কার্বোহাইড্রেট ও ক্যালরি অধিক মাত্রায় থাকার ফলে রক্তে শর্করার মাত্রা বেড়ে যায়। তাই ডাবের পানি প্রতিদিন খাওয়া উচিত নয়। বিশেষত ডায়াবেটিস থাকলে ডাবের পানি এড়িয়ে যাওয়াই উচিত।

সাম্প্রতিক এক গবেষণা জানাচ্ছে, বেশি পরিমাণে ডাবের পানি খেলে রক্তচাপ বেড়ে যেতে পারে। এর মধ্যে প্রচুর সোডিয়াম থাকে, যা রক্তচাপ বাড়িয়ে দেয়। ফলে স্বাভাবিক ভাবেই হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যায়।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser