,
সংবাদ শিরোনাম :

বিষণ্ণতায় বাড়ছে নারী মৃত্যুঝুঁকি…বিস্তারিত

সময় সংলাপ ডেস্ক

সাধারণত নারীরা যেকোন বিষয় নিয়েই একটু বেশি টেনশন করে থাকে। যার ফলে তাদের মধ্যে তৈরি হয় বিষণ্ণতা, হতাশা। আর এই বিষণ্ণতার ফলেই নারীদের মধ্যে বাড়ছে মৃত্যুর ঝুঁকি।

সমীক্ষায় দেখা গিয়েছে, ২৫ থেকে ৬০ বছর বয়সের মহিলারা বেশি বিষণ্ণতায় ভোগেন। এর ফলে তাদের জীবন থেকে ১০ থেকে ১২ বছর আয়ু কমে যায়। হতাশা, বিষণ্ণতার পাশাপাশি অস্বাস্থ্যকর ডায়েট, শরীরচর্চার অভাব, ধূমপান, মদ্যপান, নেশায় আসক্ত হয়ে পড়ার মতো লক্ষণ দেখা দেয়।

এই প্রসঙ্গে ইউনিভার্সিটি অফ ওটাওয়ার গবেষক ইয়ান কলম্যান জানিয়েছেন যে, সম্প্রতি কয়েক বছর ধরে মহিলাদের মৃত্যুর কারণ নিয়ে সমীক্ষা চালানো হয়। সেই সমীক্ষায় দেখা গিয়েছে, বেশিরভাগ মহিলারই মৃত্যু হয়েছে বিষণ্ণতার কারণে। বাড়ি এবং কর্মজগতের পরিবেশ প্রতিকূল হওয়ায়, একার কাঁধে সমস্ত দায়িত্ব থাকার কারণে, তারা ক্রমশ হতাশা এবং বিষণ্ণতায় ভোগেন। এর ফলেই তারা তাড়াতাড়ি মৃত্যুর কোলে ঢলে পড়ছেন।

নারীরা হল ঘরের অলংকার। তারা বিষণ্ণতায় থাকলে পুরো সংসার অচল হয়ে পড়বে। তাই বিষণ্ণতাকে দূরে ঝেড়ে ফেলে হাস্যজ্জ্বল মুখ নিয়ে এগিয়ে যাক নারী।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser