,
সংবাদ শিরোনাম :

শিয়ালের মাংস বিক্রির পর পৌঁছাল বন কর্মকর্তারা

সময় সংলাপ ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার মোড়ে দমফুক রেস্তোঁরার সামনে প্রকাশ্যে বিক্রি হচ্ছিল শিয়ালের মাংস। ক্রেতার ভীড়ও কম ছিল না। তবে দাম বেশি হওয়ায় বিক্রি ছিল কম। আজ শনিবার সকাল আটটা থেকে শিয়ালের মাংস বিক্রি করছিল দুই যুবক। যা শেষ হয় বেলা সাড়ে ১২টায়। আর খবর পেয়ে ছুটে যান চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জের বন কর্মকর্তা ও প্রহরীরা।

তখন বেলা দুইটা। কোথায় শিয়ালের মাংস, কোথায় শিয়ালের মাংস এমন করে খুঁজতে খুঁজতে হা-পিত্যেস তারা। এমন ঘটনা দেখে স্থানীয় লোকজন মন্তব্য করতে শুরু করেন বনের লোকজনও দেখি শহরের পুলিশের মতো হয়ে গেছে। চোর-ডাকাত পালালে ধরতে আসে। নগরীর লালখান বাজারের দমফুঁক রেস্তোঁরার পাশে ফল বিক্রেতা সামছুর রহমান জানান, সকাল ৮টা থেকে শিয়ালের মাংস বিক্রির খবর পেয়ে দফায়-দফায় কয়েকজন সাংবাদিক এসে ছবি তুলে নেন। এ সময় বন বিভাগ ও পুলিশকে ফোন করে বিষয়টি জানান তারা। কিন্তু পুলিশ না আসলেও বন বিভাগের কয়েকজন লোক দুপুর ২টায় গাড়ি হাঁকিয়ে এসেছেন শিয়ালের মাংস বিক্রেতাকে ধরতে। অথচ তার আগেই শিয়ালের মাংস বিক্রি করে চলে গেছেন দুই যুবক।
তিনি বলেন, যুবকরা চট্টগ্রাম মহানগরীর মতিঝর্ণা এলাকার বাসিন্দা। তাদের একজনের নাম শফিক। তারা সকাল থেকে ২০০ গ্রাম ওজনের শিয়ালের মাংস এক হাজার টাকায় বিক্রি করেন। তাদের কাছে ২০-২২টির মতো মাংসের প্যাকেট ছিল। শিয়ালের মাংস প্রমাণের জন্য তারা শিয়ালের মাথা ও চামড়া সঙ্গে রাখে। এ সময় তারা শিয়ালের মাংস রান্না করে খেলে পূরনো যে কোন বাত-ব্যাথা ও নানা জটিল রোগ সেরে যাওয়ার কথা বলে ক্রেতাদের আকৃষ্ট করে। ক্রেতাদের অনেকে কিনছিলও। তবে দাম বেশি হওয়ায় মাংসগুলো বিক্রি করতে ৪-৫ ঘন্টা সময় লাগে। কিন্তু এর মধ্যে পুলিশ বা বন বিভাগের কোন লোক তাদের ধরতে আসেননি।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে চট্টগ্রাম উত্তর বন বিভাগে বিভাগীয় বন কর্মকর্তা মো. জগলুল হোসেন বলেন, শিয়ালের মাংস বিক্রির খবর পেয়ে উত্তর বন ভিাগের শহর রেঞ্জের বন কর্মকর্তাদের একটি টিম লালখান বাজারে গেছে। কিন্তু তার আগেই পালিয়ে যাওয়ায় বিক্রেতাদের ধরা সম্ভব হয়নি। তবে তাদের খুজে বের করার চেষ্টা চলছে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser