,
সংবাদ শিরোনাম :

৭টি কাজে ঋতুস্রাবের যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যায় !

সময় সংলাপ ডেস্ক

রতি মাসেই এই ব্যথা সহ্য করতে হয়। বিশেষ করে প্রথম এক-দুই দিন কোমরটা যেন ধরে থাকে। কিছুতেই কমে না। কিন্তু বাসা এবং অফিসের কাজ তো শেষ করতে হবে। তবে এই ৭টি নিয়ম অনুসরণ করলে ঋতুস্রাবের যন্ত্রণা থেকে মুক্তি মিলবে।

> ঋতুস্রাবের যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে কার্যকরী উপায় হল পানি। দিনে অন্তত ১৫-২০ গ্লাস পানি খেতে হবে।

> অনেক সময় ব্যথা থেকে মুক্তি পেতে অনেকে ওষুধ খান। কিন্তু ওষুধের বদলে একটু হালকা শরীরচর্চা করে নিতে পারেন। এক জায়গায় বসে থাকলে ব্যথা আরও বেশি হতে পারে।

> কিছু ক্ষেত্রে খাবারের উপরও ব্যথার পরিমাণ নির্ভর করে। এই সময় বেশি করে সবুজ সবজি খাবেন। তবে পিচ্ছিল সবজিগুলি থেকে দূরে থাকবেন।

> শীতকাল আসছে। এই সময় ঋতুস্রাবের ব্যথা থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ উপায় গরম পানি। চাইলে আপনি খেতে পারেন, আবার চাইলে হট ওয়াটার ব্যাগ দিয়ে সেঁকও দিতে পারেন। আরাম পাবেন।

> অনেকেরই কফি খাওয়ার অভ্যাস রয়েছে। তবে ঋতুস্রাবের সময় কফি থেকে দূরে থাকাই ভাল। শুধু কফিই নয়, ঝাঁঝ যুক্ত ঠাণ্ডা পানীয়ও না খাওয়া ভাল।

> চাইলে হোমিওপ্যাথির দ্বারস্থ হতে পারেন। অনেক সময় অ্যালোপ্যাথের থেকে বেশি কাজে দেয় ভেষজ ওষুধগুলি। আর এর পার্শ্ব-প্রতিক্রিয়াও তেমন হয় না।

> এই সময় একটু গরম জলে স্নান করুন। গরম জলে ব্যথা তো কমেই শরীরেরও অনেক উপকার হয়। সতেজতা আসে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser