,
সংবাদ শিরোনাম :

বাংলাদেশে ‘সন্ত্রাসী হামলার বড় হুমকি’ দেখছে অস্ট্রেলিয়া

সময় সংলাপ ডেস্ক

বাংলাদেশে ‘সন্ত্রাসী হামলার বড় ধরনের হুমকি’ রয়েছে উল্লেখ করে এ দেশ ভ্রমণে অস্ট্রেলিয়ার নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের  (ডিএফএটি) ওয়েবসাইটে এই সতর্কতা জারি করা হয়।

ডিএফএটির ওয়েবসাইটে দেওয়া সতর্কবার্তায় বলা হয়, তাদের কাছে নির্ভরযোগ্য এমন তথ্য রয়েছে যা নির্দেশ করে যে, বাংলাদেশে পশ্চিমা স্বার্থকে লক্ষ্য করে জঙ্গিরা হামলার পরিকল্পনা করতে পারে।

এছাড়া বাংলাদেশ সফরে ইচ্ছুক অস্ট্রেলিয়ার নাগরিকদের সফরের প্রয়োজনীয়তার বিষয়টি পুনর্বিবেচনা করার পরামর্শ দিয়ে সতর্কবার্তায় তাদের সুদৃঢ় নিরাপত্তা পরিকল্পনা নিশ্চিত করতে বলা হয়েছে।

বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করে ডিএফএটির ওয়েবসাইটে প্রকাশিত বার্তার স্ক্রিনশট

সতর্কবার্তায় গত বছরের জুলাইয়ে ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে বিদেশিদের জিম্মি করা এবং ওই ঘটনায় দুই পুলিশ সদস্য ও ২০ জিম্মির নিহত হওয়ার ঘটনাটি উল্লেখ করে বলা হয়েছে, আইএসআইএল ওই ঘটনার দায় স্বীকার করে।

এছাড়া গত মার্চে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি তল্লাশি চৌকিতে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে বলেও সতর্কবার্তায় উল্লেখ করা হয়েছে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser