,
সংবাদ শিরোনাম :

বাণিজ্যিক ছবিতে কাজ করা বেশ চ্যালেঞ্জিং’

সময় সংলাপ ডেস্ক

দর্শকপ্রিয় মডেল-অভিনেত্রী সোহানা সাবা। নাচ দিয়ে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে অভিনয় শিল্পী হিসেবেই পরিচিত। ছোট পর্দা ও চলচ্চিত্র দু’মাধ্যমেই সুনাম অর্জন করেছেন এই অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি বাংলাদেশের প্রথম প্রাইভেট রেডিও স্টেশন রেডিও টুডে এফএম ৮৯.৬তে ‘‘সাবা’স কনফেশন বক্স’’ শিরোনামের একটি অনুষ্ঠান নিয়ে আসছেন তিনি। আগামীকাল রাত ১২টায় শুরু হতে যাচ্ছে এই অনুষ্ঠানটি। প্রথমবারের মতো এমন একটি অনুষ্ঠান করছেন বলে সাবা জানান।

এই অনুষ্ঠানটির বিশেষত্ব সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমাদের প্রত্যেকের প্রাত্যহিক জীবনে নানা রকম সমস্যা থাকে। যান্ত্রিক এই শহরে আমরা কোথাও মন খুলে নিজের অভিব্যক্তি প্রকাশ করার সুযোগ পাই না। একটা সময় অনেকের মধ্যে অস্থিরতা সৃষ্টি হয়। অনেকেই আত্মহত্যার পথ বেছে নেয়। যেটি আমি নিজেই দেখেছি। কেউ যেন সেই ভয়ঙ্কর পথে পা না বাড়ায়। এ বিষয়ে বিভিন্ন পরামর্শ দেয়ার লক্ষ্যেই এ অনুষ্ঠান। বলতে পারেন, একটা দায়বদ্ধতা থেকেই অনুষ্ঠানটির পরিকল্পনা করেছি। আমার সঙ্গে এখানে যে কোনো পেশার মানুষ নিজের সম্পর্কে বলতে পারবেন। অনুষ্ঠান চলাকালীন ফোন কলের মাধ্যমেও শ্রোতারা যুক্ত হতে পারবেন। আমি আশা করছি অনেক ভালো একটি অনুষ্ঠান হবে এটি। এদিকে সাবা বর্তমানে ছোট পর্দায় খণ্ড নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তবে কোনো ধারাবাহিকে কাজ করছেন না এই অভিনেত্রী। সম্প্রতি তিনি কয়েকটি খণ্ড নাটকের কাজ শেষ করেছেন বলে জানান। দীর্র্ঘদিন ধরে সাবা ছোট পর্দায় কাজ করছেন। সেই আলোকে তার কাছে ছোট পর্দার নাটকের এখনকার অবস্থা কেমন মনে হয় জানতে চাওয়া হলে বলেন, আমি কোনো ধারাবাহিকে কাজ করছি না। সেই কারণে ধারাবাহিক নাটক সম্পর্কে কিছু বলতে চাই না। তবে সাম্প্রতিক সময়ে ভালো মানের খণ্ড নাটক নির্মাণ হচ্ছে বলে আমি মনে করি। আমাদের অনেক নির্মাতা নাটকে নতুনত্ব নিয়ে আসছেন। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও এখন সাবা ব্যস্ত। বর্তমানে তিনি সাঈফ চন্দনের ‘আব্বাস ওটু’ শীর্ষক একটি বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে অভিনয় করছেন। এই ছবির মধ্য দিয়ে বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে নিজের অভিষেক হচ্ছে বলে জানান এ অভিনেত্রী। ছবিটি সম্পর্কে তিনি বলেন, এর প্রায় ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। সত্যি বলতে বাণিজ্যিক ছবিতে কাজ করা বেশ চ্যালেঞ্জিং। এই ছবির মধ্য দিয়ে দিয়ে সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছি। আমি বিশ্বাস করি দর্শকদের চাহিদা পূরণ করতে পারবো। দর্শক এই ছবিতে অন্য এক সাবাকে আবিষ্কার করবে। ছবিটিতে সাবার সঙ্গে জুটি বেঁধেছেন মডেল-অভিনেতা নিরব। ছবিটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত সাবা। এর আগে তার অভিনীত ‘আয়না’, ‘খেলাঘর, ‘বৃহন্নলা’ ও ‘চন্দ্রগ্রহণ’সহ কয়েকটি চলচিত্র দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। দেশের বাইরে ওপার বাংলার চলচ্চিত্রেও সাবা অভিনয় করছেন। সম্প্রতি সেখানে ‘এপার ওপার’ নামে একটি চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন বলে জানিয়েছেন। ছবিটি প্রসঙ্গে সাবা বলেন, গত ২২শে মার্চ এটির শুটিং শুরু করেছিলাম। ‘ছিটমহল’ ইস্যু নিয়ে এ ছবির গল্পটা শুরু হয় মুক্তিযুদ্ধের ১০ বছর আগে থেকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটে যাওয়া কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মাণ হচ্ছে ছবিটি। যার প্রধান চরিত্রে অভিনয় করেছি আমি। টানা এ ছবির শুটিং হয়েছে। আমার বিপরীতে ভারতের জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘ওগো বিদেশিনী’র নায়ক সৌরভ চট্টোপাধ্যায় অভিনয় করেছেন। বেশ ভালো কাজ হয়েছে আমাদের। ওপার বাংলায় এটি সাবার দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে অয়ন চক্রবর্তীর পরিচালনায় ‘ষড়রিপু’ ছবির মাধ্যমে টলিউডে পা রাখেন এ অভিনেত্রী। ছবিটি গেল বছর মুক্তি পায়। সেটিও দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser