,
সংবাদ শিরোনাম :

রংপুর সিটি করপোরেশন নির্বাচন চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ

সময় সংলাপ ডেস্ক

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামীকাল সোমবার প্রতীক বরাদ্দ দেওয়া হলে জমে উঠবে আনুষ্ঠানিক প্রচারণা।

ঘোষিত তফসিল অনুযায়ী আজ রবিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কাল সোমবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ করা হবে ২১ ডিসেম্বর।

নির্বাচন অফিস সূত্র জানায়, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল সাধারণ কাউন্সিলর পদের ১০জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন ৬ নম্বর ওয়ার্ডের আব্দুস সামাদ, ৮ নম্বর ওয়ার্ডের মোসলেম উদ্দিন, ১৮ নম্বর ওয়ার্ডের সাইফুল সরকার, আশরাফ খান কিরণ, ২৩ নম্বর ওয়ার্ডের শরিফুল ইসলাম, ২৬ নম্বর ওয়ার্ডের শাহ আলম, ২৭ নম্বর ওয়ার্ডের শফিকুল ইসলাম, ২১ নম্বর ওয়ার্ডের শরিফুল ইসলাম, মহসিন আলম ও ৩২ নম্বর ওয়ার্ডের আব্দুল্লাহ আল মামুন।

সর্বমোট ২৮৩ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে মেয়র প্রার্থী রয়েছেন ৭ জন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সরফুদ্দিন আহাম্মেদ ঝন্টু, বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা, স্বতন্ত্রপ্রার্থী (জাতীয় পার্টির বিদ্রোহী) জাপা চেয়ারম্যান এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এলডিপির প্রার্থী সেলিম আখতার, বাসদের আব্দুল কুদ্দুস ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী এটিএম গোলাম মোস্তফা। এছাড়াও রয়েছেন ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং ১১টি সংরক্ষিত নারী পদে ৬৫ জন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৭ মেয়র প্রার্থীসহ ২৮৩জন চুড়ান্ত প্রার্থী রয়েছেন উল্লেখ করে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র রায় বলেন, আগামীকাল সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ ডিসেম্বর। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণে ইতোমধ্যে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser