,
সংবাদ শিরোনাম :

রসিকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ

সময় সংলাপ ডেস্ক

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রোববার। বিকেল পাঁচটার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এরপরই শুরু হবে ভোটের লড়াইয়ের প্রচার যুদ্ধ। মনোনয়ন যাচাই-বাছাই শেষে এখন পর্যন্ত মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২২১ জন প্রার্থী রয়েছেন। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর আগামীকাল সোমবার তাদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র রায় জানান, মনোনয়ন যাছাই-বাছাই ও আপিলের পর মেয়র পদে ৭ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছেন- জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, আওয়ামী লীগের সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, বিএনপির কাওছার জামান বাবলা, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী আন্দোলন বাংলাদেশের গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার এবং জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা হোসেইন মো. মকবুল শাহরিয়ার আসিফ।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, প্রতীক পাওয়ার পর নিয়ম মেনে প্রচার করতে পারবেন প্রার্থীরা। যদি কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করে, তাহলে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং অবাধ ও নিরপেক্ষ করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ বছর রসিক নির্বাচনে ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser