,
সংবাদ শিরোনাম :

শেয়ারের আবেদন শুরু ১৭ ডিসেম্বর

সময় সংলাপ ডেস্ক

পুঁজিবাজারের আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ারের আবেদন আগামী ১৭ ডিসেম্বর শুরু হবে। চলবে ১৪ জানুয়ারি ২০১৮ সাল পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৩১ অক্টোবর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় প্রতিষ্ঠানটিকে রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৫৯ কোটি ১৩ লাখ টাকা সংগ্রহের অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, লংকাবাংলা ফাইন্যান্স ১:২ অনুপাতে অর্থাৎ ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। ১০ টাকা অভিহিত মূল্যে বাজারে ১৫ কোটি ৯১ লাখ ২৫ হাজার ৪৭০টি শেয়ার ছেড়ে ১৫৯ কোটি ১২ লাখ ৫৪ হাজার ৭০০ টাকা উত্তোলন করবে কোম্পানিটি। মূলধন উত্তোলন করে ব্যাসেল-৩ এর শর্ত পরিপালন করবে তারা।

রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী (৩১ ডিসেম্বর ২০১৬ অনুযায়ী) কোম্পনির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে (এনএভি) ২৪.১৬ টাকা এবং শেয়ার প্রতি আয় হয়েছে (ইপিএস) ২.৮৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

এর আগে লংকাবাংলা ফাইন্যান্সের পরিচালক মির্জা এজাজ আহমেদ ২ শতাংশ শেয়ার ধারণ না করায় কোম্পানিটির রাইট শেয়ার আবেদন বাতিল করে বিএসইসি।

এ কারণে পর্ষদ থেকে পদত্যাগ করেন মির্জা এজাজ আহমেদ। তার পদত্যাগের পর গত ২৮ আগস্ট লংকাবাংলা ফাইন্যান্স কর্তৃপক্ষ আবারও রাইট শেয়ার ইস্যুর অনুমোদনের জন্য বিএসইসিতে আবেদন করেন।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser