,
সংবাদ শিরোনাম :

প্লে-অফে কে কার প্রতিপক্ষ? এবং সময়সূচি

সময় সংলাপ ডেস্ক

কেএস বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০১৭ আসরের শেষ চারে খেলা দলগুলো আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কুমিল্লা ভিক্টোরিয়ান্স শীর্ষ দল হিসেবে প্রথম কোয়ালিফায়ার আর রংপুর রাইডার্সের এলিমিনেটর পর্বের জন্য নিশ্চিত থাকলেও তাদের প্রতিপক্ষ কারা হচ্ছে তা ছিল অজানা। সব অজানার হিসেব মিলাতে আজ রংপুরের বিপক্ষে মাঠে নামে ঢাকা।

রংপুর রাইডার্সকে হারাতে পারলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার আর হারলে আবারও রংপুরের বিপক্ষে এলিমিনেটর রাউন্ডে মুখোমুখি হতে হবে এমন সমীকরণকে সামনে রেখে এই ম্যাচে রংপুরের বিপক্ষে মাঠে নামে বিপিএলের বর্তমান শিরোপাজয়ী দল ঢাকা ডায়নামাইটস।

অবশেষে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে লো-স্কোরিং ম্যাচে রংপুরের বিপক্ষে ৪৩ রানের জয় তুলে নেয় ঢাকা ডায়নামাইটস। আর এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থেকে প্রথম কোয়ালিফায়ারের টিকিট নিশ্চিত করে সাকিবরা। যার ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লার বিপক্ষে শুক্রবার প্রথম কোয়ালিফায়ারের লড়াইয়ে মাঠে নামবে বর্তমান শিরোপা জয়ীরা। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময়ানুযায়ী সন্ধ্যা ৭টায়।

ঢাকার বিপক্ষে রংপুরের হারের ফলে সরাসরি কোয়ালিফায়ার খেলার স্বপ্ন ভেঙ্গে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সের। যার ফলে মাশরাফিদের বিপক্ষে এলিমিনেটর বাধায় মুখোমুখি হতে হবে তাদের। প্রথম কোয়ালিফায়ার ম্যাচের আগে শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট পেতে লড়াইয়ে মাতবে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকা খুলনা টাইটান্স ও চতুর্থস্থানে থাকা রংপুর রাইডার্স। ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

উল্লেখ্য, পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থাকায় প্লে-অফের প্রথম কোয়ালিফায়ারে হেরে গেলেও দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম কোয়ালিফায়ারের বিজয়ী দল সরাসরি চলে যাবে চলমান আসরের ফাইনালে আর পরাজিত দল দ্বিতীয় সুযোগ হিসেবে পাবে এলিমিনেটর পর্বের বিজয়ী দলের সাথে ফাইনালে যাওয়ার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ। প্রসঙ্গত আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি ১০ই ডিসেম্বর রোজ রবিবার মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

তারিখ ম্যাচ মুখোমুখি সময় ভেন্যু
৮ ডিসেম্বর, শুক্রবার এলিমিনেটর খুলনা টাইটান্স-রংপুর রাইডার্স দুপুর ২টা মিরপুর
৮ ডিসেম্বর, শুক্রবার ১ম কোয়ালিফায়ার কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ঢাকা ডায়নামাইটস সন্ধ্যা ৭টা মিরপুর
১০ ডিসেম্বর, রোববার ২য় কোয়ালিফায়ার … বনাম … সন্ধ্যা ৬টা মিরপুর
১২ ডিসেম্বর, মঙ্গলবার ফাইনাল … বনাম … সন্ধ্যা ৬টা মিরপুর

প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser