,
সংবাদ শিরোনাম :

ব্যাটিংয়ে ঢাকা, রংপুরে নেই মাশরাফি 137 /7

সময় সংলাপ ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিায়ামে দুই দলের লড়াই শুরু হয়েছে দুপুর ১টায়। এতে টস জিতে ব্যাট করছে ঢাকা। ম্যাচে বিশ্রামে রয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আগেই শেষ চারে খেলা নিশ্চিত করেছে ঢাকা ও রংপুর। তাই এই নিয়ে কোনো চিন্তা নেই দুই দলের। তবে সাকিব আল হাসানের ঢাকার জন্য ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। জিতলেই সেরা দুইয়ে উঠে যাবে দলটি। এতে ফাইনাল খেলার জন্য দুটি সুযোগ পাবে তারা। কোয়ালিফাইং ম্যাচে হেরে গেলেও এলিমিনেটরে উত্তীর্ণ দলের বিপক্ষে খেলার সুযোগ পাবে বিপিএল ‘রাজারা’।ম্যাচটি রংপুরের জন্য স্রেফ নিয়ম রক্ষার। জিতলেও সেরা দুইয়ে যেতে পারবে না দলটি। তবু ম্যাচটিতে জয় চায় উত্তরবঙ্গের দলটি। মূলত এলিমিনেটর রাউন্ডে খেলার আগে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় তারা। দুই দলেরই এটি শেষ ম্যাচ। ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে ঢাকা। আর সমান সংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রংপুর। এ ম্যাচ জিতলে খুলনা টাইটানসকে টপকে দ্বিতীয় স্থানে উঠে যাবে ঢাকা। তবে রংপুর জিতলে পয়েন্ট টেবিলে কোনো হেরফের ঘটবে না। এমন ম্যাচে বিশ্রাম নিয়েছেন রংপুরের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন নিউজিল্যান্ডের চৌকস ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। এছাড়া দলটিতে এসেছে ব্যাপক পরিবর্তন। বিশ্রাম দেয়া হয়েছে ক্রিস গেইল, চামারা কাপুগেদারা, ইসুরু উদানা, জিয়াউর রহমান, নাজমুল ইসলাম অপু ও সোহাগ গাজীকে। প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন অ্যাডাম লিথ, জনসন চার্লস ও স্যামুয়েল বদ্রি। প্রথমবার সুযোগ পেয়েছেন পেসার হান্ট জয়ী এবাদত হোসেন। ফিরেছেন শাহরিয়ার নাফীস ও আব্দুর রাজ্জাক। পরিবর্তন এসেছে ঢাকা একাদশেও। বাদ পড়েছেন নাদিফ চৌধুরী, শহীদ আফ্রিদি ও ক্যামেরন ডেলপোর্ট। ফিরেছেন বিধ্বংসী ব্যাটসম্যান এভিন লুইস ও পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। ঢুকেছেন গেলো আসরের চমক মেহেদী মারুফ। ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, মোসাদ্দেক হোসেন সৈকত, জহুরুল ইসলাম অমি, সুনিল নারাইন, জো ডেনলি, কাইরন পোলার্ড, মেহেদী মারুফ, সাদমান ইসলাম অনিক, আবু হায়দার রনি ও মোহাম্মদ আমির। রংপুর রাইডার্স: ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, অ্যাডাম লিথ, জনসন চার্লস, শাহরিয়ার নাফীস, স্যামুয়েল বদ্রি, এবাদত হোসেন, রুবেল হোসেন ও আব্দুর রাজ্জাক।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser