,
সংবাদ শিরোনাম :

স্বপ্ন পূরণ হতে যাচ্ছে আঁখিমণির

সময় সংলাপ ডেস্ক

জন্ম থেকে পঙ্গু ইডেন কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী আঁখিমণির স্বাভাবিক চলাফেরার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আর ক’দিন পরেই নিজ পায়ে ভর দিয়ে হাঁটতে পারবেন তিনি। তার এই স্বপ্ন পূরণে এগিয়ে এসেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার চিকিৎসার পাশাপাশি লেখাপড়ার সব দায়িত্বও নিয়েছেন তিনি।

দুই পায়ে ত্রুটি নিয়ে জন্ম নেওয়া আঁখিমণির ২০টি বছর কেটেছে দুঃসহ যন্ত্রণায়। পা দুটি বাঁকা হওয়ায় স্বাভাবিকভাবে হাঁটতে পারতেন না তিনি। দীর্ঘমেয়াদি চিকিৎসার ভার বহনের সামর্থ্য ছিল না টাঙ্গাইলের সখীপুরের দরিদ্র পরিবারটির। এ অবস্থায় আঁখিমণির চিকিৎসার সব দায়িত্ব নিয়েছিলেন ওবায়দুল কাদের। তার তত্ত্বাবধানে প্রায় দেড় বছর রাজধানীর জাতীয় অর্থোপেডিক ইনস্টিটিউট ও হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) আঁখিমণির চিকিৎসা চলছে। এর আগে একটি পায়ে অস্ত্রোপচার হয়েছিল। মঙ্গলবার অন্য পায়ের অস্ত্রোপচার-পরবর্তী অগ্রগতি দেখতে পঙ্গু হাসপাতালে আঁখির শয্যাপাশে হাজির হন মন্ত্রী। চিকিৎসকদের প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন তিনি।

এ সময় হাসপাতালের শয্যায় আবেগাপ্লুত আঁখি তার পড়ালেখা শেষ করার অদম্য ইচ্ছা প্রকাশ করলে ওবায়দুল কাদের সে দায়িত্বও নেন।

আঁখির মা সালমা আক্তার জানান, জন্মত্রুটি নিয়ে আঁখির জন্ম। কিন্তু অদম্য প্রাণশক্তি নিয়ে পড়ালেখায় বরাবরই ভালো করেছে সে। ভর্তি হয় ইডেন কলেজে। কিন্তু স্বাভাবিক চলাফেরা সে করতে পারত না। পা দুটি বাঁকা হওয়ায় প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় তাকে। চিকিৎসার দায়িত্ব নেওয়ায় মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser