,
সংবাদ শিরোনাম :

অজি-প্রোটিয়া দলে তিন ‘বাপের বেটা

সময় সংলাপ ডেস্ক

আগের দিন এমন খবর ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটে। বিখ্যাত পিতার দুই পুত্র সুযোগ নেন অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলে। এবারের ঘটনা দক্ষিণ আফ্রিকার। আসন্ন যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেলেন সাবেক তারকা মাখায়া এনটিনির পুত্র থান্ডো এনটিনি। আগামী মাসে নিউজিল্যান্ডে শুরু হচ্ছে ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আসরে অস্ট্রেলিয়া যুব দলে খেলতে দেখা যাবে সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহর পুত্র অস্টিন ওয়াহ ও অজি ক্রিকেট বোর্ডের (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের পুত্র উইল সাদারল্যান্ডকে।

ক্যারিয়ারে একবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন প্রোটিয়া সাবেক পেসার মাখায়া এনটিনিও। আর ক্যারিয়ারে ৮ ইয়ুথ ওয়ানডেতে ১০ উইকেট শিকার ১৭ বছর বয়সী ডানহাতি পেসার থান্ডো এনটিনির। আগামী ১৩ই জানুয়ারি মাঠে গড়াচ্ছে ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এতে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এ’ গ্রুপে খেলবে দক্ষিণ আফ্রিকা। আসরের সি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ইংল্যান্ড, কানাডা ও নামাবিয়া। এবারের যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়ক মনোনিত হয়েছেন সাদারল্যান্ডের পুত্র উইল। আগামী মাসে নিউজিল্যান্ডে শুরু হচ্ছে ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আসর। আসরে অস্ট্রেলিয়া যুব দলের নেতৃত্ব দেবেন জেসন সানঘা। গত মাসে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ডগড়া সেঞ্চুরি হাঁকান ১৮ বছর বয়সী এ অজি ব্যাটসম্যান। অ্যাশেজ সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে সিএ বোর্ড একাদশের ব্যাট হাতে ১৩৩ রানের ইনিংস খেলেন সানঘা। আগামী ১৭ই জানুয়ারি মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আসরের বি’ গ্রুপ অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবে ভারত, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনি। বাংলাদেশ খেলবে সি’ গ্রুপে। গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে ইংল্যান্ড, নামিবিয়া ও কানাডার বিপক্ষে। কেনিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে শিরোপাধারী ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের মাটিতে ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপার গৌরব কুড়ায় ক্যারিবীয়রা। আসরের ডি’ গ্রুপে রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও আয়ারল্যান্ড। আগামী ১৩ই জানুয়ারি আসরের উদ্বোধনী দিনে নামিবিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের টাইগার যুবারা। এবারের অস্ট্রেলিয়া যুব দলে কোচ ও সহ-কোচের দায়িত্ব সামলাচ্ছে সাবেক দুই তারকা রায়ান হ্যারিস ও ক্রিস রজার্স। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সর্বশেষ শিরোপা কুড়ায় ২০১০-এ। সেবারও আসরের আয়োজক ছিল নিউজিল্যান্ড। লিংকন মাঠে ফাইনালে পাকিস্তান যুব দলের বিপক্ষে ২৫ রানে জয় কুড়ায় তরুণ ক্রিকেটার জশ হ্যাজেলউড, মিচেল মার্শ, অ্যাডাম জ্যাম্পা, কেইন রিচার্ডসন, নিক ম্যাডিসনদের অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ক্যাপ মাথায় ক্যারিয়ারে ১৬৬টি টেস্ট খেলেন অলরাউন্ডার স্টিভ ওয়াহ। আর অধিনায়ক স্টিভ ওয়াহর নেতৃত্বে ১৯৯৯ বিশ্বকাপ শিরোপার গৌরব কুড়ায় অস্ট্রেলিয়া। ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার বল হাতে ১০১ টেস্টে ৩৯০ উইকেট শিকার ডানহাতি পেসার মাখায়া এনটিনির।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser