,
সংবাদ শিরোনাম :

ধাওয়ানের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

সময় সংলাপ ডেস্ক

শিখর ধাওয়ানের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত। যা তাদের টানা অষ্টম সিরিজ জয়।

আজ রোববার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভিসাখাপত্তনমে টস হেরে ব্যাট করতে নাম শ্রীলঙ্কা। কিন্তু সুবিধা করতে পারেনি সফরকারীরা। একমাত্র উপল থারাঙ্গা দলের হাল ধরেন। তাকে যোগ্য সহায়তা দেন সামারাউইকরামা। ওয়ান ম্যান আর্মি থারাঙ্গার ৯৫ ও সামারাউইকরামার ৪২ রানে ভর করে ৪৪.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। বল হাতে ভারতের যজুবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ১টি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

২১৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ রানের মাথায় আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকানো রোহিত শর্মাকে হারায় ভারত। এরপর দলের হাল ধরেন শিখর ধাওয়ান ও শ্রেয়াস আয়ার। দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও আয়ার ১৩৫ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন। দলীয় ১৪৯ রানের মাথায় আয়ার ৬৩ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৫ রান করে আউট হন। এরপর দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ধাওয়ান। তৃতীয় উইকেটে তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৭০ রান করেন।

উদ্বোধনী ব্যাটসম্যান ধাওয়ান ৮৫ বলে ১৩টি চার ও ২ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৬ রানের অপরাজিত থাকেন কার্তিক। ধাওয়ানের এটি দ্বাদশ ওয়ানডে সেঞ্চুরি।

ম্যাচসেরা নির্বাচিত হন কুলদ্বীপ যাদব। আর সিরিজ সেরা হন শিখর ধাওয়ান।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser