,
সংবাদ শিরোনাম :

ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে নিহত ৩০

সময় সংলাপ ডেস্ক

ফিলিপাইনে ঘূর্ণিঝড় কাই-তাকের প্রভাবে সৃষ্ট ভূমিধ্বস ও বন্যায় ৩০ জনের মৃত্যু হয়েছে। রোববার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে।

বিলিরান প্রদেশের দুর্যোগ প্রশমন ও ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা সফরোনিউ ডাকিলো বলেছেন, ‘বিলিরানের চার শহরে ভূমিধ্বসের কারণে নিহত ২৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে।’ শনিবার আঘাত হানা ঝড়ের কারণে্ এখনো ২৩জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

দুর্যোগ কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ঘূর্ণিঝড়টি দক্ষিণ-পশ্চিমে সরে গেছে। রোববার এর কেন্দ্রে বাতাসের গতিবেগ ছিল ঘন্টায় ৫৫ কিলোমিটার। ভূমিধসের কারণে শহরের চারটি কেন্দ্রীয় এলাকায় কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে।

জাতীয় দুর্যোগ ঝুঁকি প্রশমন ও ব্যবস্থাপনা কাউন্সিল জানিয়েছে, ঝড়ে হতাহতের সঠিক সংখ্যা তারা নিশ্চিতের চেষ্টা করছে। ঝড়ের কারণে প্রায় ৮৯ হাজার লোক জরুরি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে বাধ্য হয়েছে। ক্রিসমাস উৎসবের জন্য ছুটিতে যাওয়া হাজার হাজার ভ্রমণকারীকে যাত্রা বাতিল করতে হয়েছে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser