,
সংবাদ শিরোনাম :

ভারত-রাশিয়ার সশস্ত্র বাহিনীর ৪০ যোদ্ধাকে সম্মাননা

সময় সংলাপ ডেস্ক

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর ৪০ যোদ্ধাকে সম্মাননা দিয়েছে বিমানবাহিনী।

রোববার ঢাকা সেনানিবাসে বিএএফ ফ্যালকন হলে বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার তাদের সংবর্ধনা দেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবর্ধনা নেওয়া দুই দেশের মধ্যে ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) জয় ভগবান সিং যাদব এবং রাশিয়া দলের নেতৃত্বে ছিলেন ক্যাপ্টেন (অব.) স্ট্যানিস্লাভ গর্বাচেব।

অনুষ্ঠানে আবু এসরার তার বক্তব্যে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর অবদানের কথা তুলে ধরে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অপর এক বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানিয়েছে, বাংলাদেশে আসা ভারতীয় ও রাশিয়ান সশস্ত্র বাহিনীর ৩০ সদস্য রোবাবর সকালে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সৌজন্য সাক্ষাৎকালে নিজামউদ্দীন আহমেদ বাংলাদেশে স্বাধীনতা অর্জনে ভারত ও রাশিয়া তথা তৎকালীন সোভিয়েত ইউনিয়নের বলিষ্ঠ ভূমিকার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

নিজামউদ্দীন আহমেদ বলেন, ‘১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাংলার আপামর জনগণ যে মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল সেই মহান স্বাধীনতা অর্জনে ভারত ও রাশিয়া বিশ্বস্ত বন্ধু হিসেবে আমাদের সর্বক্ষেত্রে সহযোগিতা করেছে।’

প্রসঙ্গত, ছয় দিনের রাষ্ট্রীয় সফরে ভারত ও রাশিয়া থেকে পৃথক দুটি প্রতিনিধিদল গত ১৪ ডিসেম্বর বাংলাদেশে আসে। আগামী ১৯ ডিসেম্বর তারা তাদের দেশে ফিরে যাবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser