,
সংবাদ শিরোনাম :

ধাওয়ানের শতকে ভারতের সিরিজ

সময় সংলাপ ডেস্ক

শ্রীলঙ্কাকে হারিয়ে টানা অষ্টম সিরিজ জয়ের কৃতিত্ব দেখালো ভারত। গতকাল সিরিজের শেষ ওয়ানডেতে শিখর ধাওয়ানের শতকে ৮ উইকেটে জয় পায় ভারত। প্রথমটিতে হেরেও সিরিজ ২-১ এ জিতলো তারা। গতকাল বিশাখাপত্তমে লঙ্কানদের করা ২১৫ রানের জবাবে ভারত ১৭.৫ ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে। ইনিংসের শুরুতেই আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান রোহিত শর্মাকে হারায় ভারত। এরপর ভারতকে জয়ের ভিত গড়ে দেন শিখর ধাওয়ান আর শ্রেয়াস আয়ার।এ দু’জন ২য় উইকেটে গড়েন ১৩৫ রানের জুটি। দলীয় ১৪৯ রানে ক্যারিয়ারের ২য় ফিফটি করা আয়ারকে (৬৫) আউট করেন লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা। এরপর ধাওয়ান ও দিনেশ কার্তিক জয়ের অবশিষ্ট কাজটুকু করেন। ধাওয়ান তুলে নেন ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ধাওয়ান ১০০ ও কার্তিক ২৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। ৮৫ বলে ১৩ চার আর ২ ছক্কা হাঁকান ধাওয়ান।
এর আগে, টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে সফরকারী শ্রীলঙ্কা। শুরুতেই ওপেনার দানুসকা গুনাথিলাকে বিদায় করে ভারতকে প্রথম সাফল্য এনে দেন পেসার জসপ্রিত বুমরাহ। ওয়ান ডাউনে নামা সাদিরা সামারাবিকরামাকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামলান আরেক ওপেনার উপুল থারাঙ্গা। এ দু’জন ২য় উইকেটে গড়ে তুলেন ১২১ রানের জুটি। তাদের ব্যাটে বড় স্কোরের স্বপ্ন দেখছিল লঙ্কানরা। কিন্তু দলীয় ১৩৫ রানে ব্যক্তিগত ৪২ রান করে চাহালের বলে বিদায় নেন সামারাবিকরামা। আর দলীয় ১৬০ রানে সেঞ্চুরির আশা জাগিয়েও ৯৫ রানে স্টাম্পড আউট হন উপুল থারাঙ্গা। এরপরই হুড়মুড় করে ভেঙে পড়ে লঙ্কানদের ব্যাটিং লাইনআপ। দুই স্পিনার কুলদ্বীপ যাদব ও যুযবেন্দ্র চাহালের সঙ্গে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বোলিংয়ে দিশেহারা হয়ে ৪৪.৫ ওভারে ২১৫ রানেই অলআউট হয় শ্রীলঙ্কা। ভারতীয় বোলারদের মধ্যে চাহাল ও যাদব ৩টি করে এবং পান্ডিয়া পান দুটি উইকেট। এর আগে ধর্মশালায় প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে জয় পায় লঙ্কানরা। আর মোহালিতে ২য় ওয়ানডেতে রোহিত শর্মার ৩য় ডাবল সেঞ্চুরিতে ভারত জয় পায় ১৪১ রানে। ফলে শেষ ম্যাচ পরিণত হয় অঘোষিত ফাইনালে। আগামী ২০শে ডিসেম্বর কটকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা: ২১৫ (থারাঙ্গা ৯৫, সামারাবিকরামা ৪২, যাদব ৩/৪২)
ভারত: ২১৯/২ (ধাওয়ান ১০০*, আয়ার ৬৫, পেরেরা ১/২৫)
ম্যাচ: ভারত ৮ উইকেটে জয়ী
সিরিজ: ভারত ২-১-এ জয়ী
ম্যাচসেরা: কুলদ্বীপ যাদব (ভারত)
সিরিজ সেরা: শিখর ধাওয়ান (ভারত)


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser