,
সংবাদ শিরোনাম :

ব্র্যাডম্যানকে ছুঁতে যাচ্ছেন স্মিথ,,,বিস্তারিত

সময় সংলাপ ডেস্ক

সব সময়ের সেরা ব্যাটসম্যানের তালিকায় অস্ট্রেলিয়ার সাবেক গ্রেট ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যানের খুব কাছাকাছি অবস্থান করছেন অজি অধিনায়ক স্টিফেন স্মিথ। সবার উপরে অবস্থান করা ব্র্যাডম্যানের রেটিং পয়েন্ট ৯৬১। আইসিসির সর্বশেষ টেস্ট ব্যাটসম্যানের র‌্যাঙ্কিং অনুযায়ী স্মিথের রেটিং পয়েন্ট এখন ৯৪৫। ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান লেন হাটনের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন স্মিথ। এ মুহূর্তে টেস্টের সেরা ব্যাটসম্যানও তিনি। পার্থের ওয়াকায় তৃতীয় টেস্টে তার ২৩৯ রানের কল্যাণে লিড নেয় অজিরা। শেষ পর্যন্ত ইনিংস ও ৪১ রানে জয় পায় অস্ট্রেলিয়া। স্মিথের এ ডাবল সেঞ্চুরির কারণে তার রেটিং ৯৩৮ থেকে ৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৯৪৫-এ।
ব্রিজবনে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে সেঞ্চুরি করায় তার ক্যারিয়ার সেরা ৯৪১ রেটিং পয়েন্ট হয়। কিন্তু তৃতীয় টেস্টে সেটাকেও ছাড়িয়ে গেলেন এ অজি অধিনায়ক। ব্র্যাডম্যানের (৯৯.৯৪) পর সবচেয়ে বেশি গড় (৬২.৩২) এখন স্মিথের। টেস্টে কমপক্ষে ২০ ইনিংস খেলা ব্যাটসম্যানদের মধ্যে ব্র্যাডম্যানের পরই আছেন স্মিথ। অ্যাশেজের তিন টেস্ট শেষে ১৪২.০০ গড়ে স্মিথ মোট করেছেন ৪২৬ রান, যার মধ্যে ব্রিজবনে প্রথম টেস্টে তার অপরাজিত ১৪১ রানের ইনিংস রয়েছে।
অজি কোচ ড্যারেন লেহম্যান বলেন, ‘স্মিথ তার খেলাকে নতুন উচ্চতায় নিয়ে গেছে। আমি খুবই ভাগ্যবান যে আমি তার সবগুলো সেঞ্চুরি চোখের সামনে দেখেছি। ওভালে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে বর্তমান পর্যন্ত সে প্রতিনিয়ত দলের প্রয়োজন, বোলারের পরিকল্পনা ও পিচের অবস্থা অনুযায়ী নিজের পরিকল্পনা পাল্টেছে। সে তার খেলাকে এখন অন্য মাত্রায় নিয়ে গেছে।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser