,
সংবাদ শিরোনাম :

যে ৪ নারীর দিকে কুনজর, অসম্মান মহাপাপ!

সময় সংলাপ ডেস্ক

বর্তমান সমাজে নারী নির্যাতন অধিক হারে বেড়ে গেছ। যা এখন সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। এটা যেন কোনো ভাবেই থাকছে না। অথচ এই নারী জাতিকে অধিক সম্মান দেখানো উচিত।

ভারতীয় মহাকবি তুলসীদাস বিরচিত ‘রামচরিতমানস’-এ এমন চার মহিলার কথা বলা হয়েছে, যাদের কোনো অবস্থাতেই অসম্মান করা উচিত নয়। তাদের প্রতি কুনজর দিলে মহাপাপ হয়। এমনটি করলে সারাজীবন তার ফল ভুগতে হয় বলে দাবি করা হয়েছে।

কন্যা:
নিজের মেয়ে সন্তানকে সম্মান করা। যেকোনো প্রতিকূল পরিবেশ পরিস্থিতিতে তাকে রক্ষা করা সকল পিতার জন্য কর্তব্য। নিজের কন্যার সাথে অত্যন্ত খারাপ ব্যবহার করা বড় পাপ। কেউ এমন করলে তা মহাপাপ হয়।

ছোট ও বড় বোন:
নিজের ছোট বোনকে মেয়ে আর বড় বোন মাতৃসমা। যদি কেউ নিজ স্বার্থে বোনকে অপমান করে, তাদের লাঞ্ছনা সহ্য করে, তাহলে সেই ভাইয়ের কপালে অনেক দুঃখ থাকে। এমনটিই বলা হয়েছে।

পুত্রবধূ:
নিজের পুত্রবধূ মেয়ের সমান হয়। তার সম্মান রক্ষা করা পুরো পরিবারের কর্তব্য। কেউ যদি ভুলেও নিজের পুত্রবধূকে অপমান করা তাহলে দুঃখ রয়েছে। পুত্রবধূকে অপমান উচিত নয়। তার অপমানিত হতে দেখলেও প্রতিবাদ করা উচিত।

ভাতৃবধূ:
নিজের ছোট ভাইয়ের স্ত্রী বাড়ির পূত্রবধূর সমান। তার দিকে কুনজর দেওয়া কখনো উচিত নয়। কেউ এমন কাজ করলে তার ফল খারাপ হয়। কোনোভাবেই এই পাপের প্রায়শ্চিত্ত করা যায় না।


প্রতিদিন সব ধরনের খবর জানতে ও মজার মজার ভিডিও দেখতে আমাদের ফেইসবুক পেজে লাইক কমেন্ট শেয়ার করে এক্টিভ থাকুন -বাংলাদেশ অনলাইন, পত্রিকা, সময় সংলাপ ডট কম,আমাদের ফেইসবুক পেজ লাইক দিতে নিচে ফেইসবুক লাইক বটন এ ক্লিক করুন ,অনেক ধন্যবাদ আবার আসবেন

sponser